কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

উখিয়ায় থাইংখালিতে আদ-দ্বীন মেডিকেল সেন্টার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের দক্ষিণাঞ্চলের স্বাস্থ্য সেবা থেকে পিছিয়ে পড়া মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত ও স্বল্পমূল্যে আধুনিক স্বাস্থ্যসেবা প্রতিশ্রুতি নিয়ে উখিয়ার থাইংখালীতে যাত্রা শুরু করলো আদ-দ্বীন মেডিকেল সেন্টার।

শুক্রবার (৩ মার্চ) সকালে উপজেলার পালংখালী ইউনিয়ন পরিষদের পার্শ্বে মসজিদ মার্কেটে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ মেডিকেল সেন্টারের কার্যক্রম শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম.এ মঞ্জুর ও যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর আহমদ সওদাগর, রাজাপালং ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, থাইংখালী এলাকার প্রবীণ মুরব্বী সোলেমান মেম্বার, কোটবাজার অরিজিন হাসপাতালের চেয়ারম্যান মফিজ উদ্দিন ও ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউনুছ, পালং জেনারেল হাসপাতালের চেয়ারম্যান জিয়া উল আজাদ সহ বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আদ-দ্বীন মেডিকেল সেন্টারের উদ্বোধনী দিন থেকে প্রতিদিন রোগী দেখবেন, ডা. রাজিব নাথ, ডা. একেএম হারুনর রশিদ, ডা.আদনান ওয়ালিদ, ডা. রিহানা ইফফাত জিহান, ডা. মোহাম্মদ শহিদুল আলম, ডা. মাসুমা নাসরিন (সিফা), ডা. মেরাজ হোসেন চয়ন, ডা. কাজি আনোয়ার আলী, ডা. মোহাম্মদ সাজেদুল ইমরান (শাওন), ডা. অর্পিতা বড়ুয়া জেমী, ডা. কানন বড়ুয়া, ডা. এহেসান উল্লাহ সিকদার প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, আদ -দ্বীন মেডিকেল সেন্টারের রয়েছে অত্যাধুনিক ৫০০ ডিআর এক্সরে মেশিন। এছাড়া প্রতিষ্ঠা উপলক্ষে দিনভর ফ্রি চিকিৎসা ক্যাম্প চলমান রয়েছে এবং সমস্ত পরীক্ষায় ৩০% ছাড় তিনদিন পর্যন্ত চলবে। প্রথম দিনে প্রায় তিন শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

আদ-দ্বীন হাসপাতালের ব্যাবস্থাপনা পরিচালক গোলাম আকবর বলেন, আমরা সাধারণ জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য স্বল্পমূল্যে আধুনিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যেই আমরা এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেছি। শুধু ব্যবসা নয়, স্বল্পমূল্যে মানুষের স্বাস্থ্যসেবা সেবা প্রদানই আমাদের মূল লক্ষ্য।

তিনি বলেন, আমাদের মেডিকেল সেন্টারে দুঃস্থ, অসহায়, দরিদ্রসহ সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের জন্য থাকবে সর্বোচ্চ সুযোগ-সুবিধা।

তিনি আরও বলেন, আমাদের এখানে রয়েছে রোগ নির্ণয়ের জন্য রয়েছে সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ল্যাব। প্রশিক্ষিত টেকনিশিয়ান ও একঝাঁক মেধাবী বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা পরিচালিত এই মেডিকেল সেন্টার হবে এই এলাকার মানুষের আস্থার স্থান। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানটির ভবিষ্যত সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পাঠকের মতামত: